দুর্ভোগ শুরু কলাপাড়ার ১১ গ্রামের মানুষের

কলাপাড়া নিউজ।। আবার দূর্ভোগ শুরু হয়েছে কলাপাড়া দুর্যোগ কবলিত লালুয়া ইউনয়নের হাজার হাজার পরিবারের। রাবনাবাদ নদীর জোয়ারের পানির তোড়ে লন্ডভন্ড হয়ে গেছে প্রায় তিন কিলোমিটার বেড়িবাঁধ।
কলাপাড়া রাবনাবাদ নদীর জোয়ারের পানির তোড়ে লন্ডভন্ড হয়ে গেছে প্রায় তিন কিলোমিটার বেড়িবাঁধ।-বরিশাল নিউজ
এ কারনে তলিয়ে গেছে ১১ টি গ্রাম। দীর্ঘ আট বছর পর এবার প্রায় এক হাজার জমিতে চাষাবাদ শুরু হলেও জোয়ারের পানির তোড়ে ভেসে গেছে বীজতলা। গোটা গ্রামগুলো পানিতে ৩-৪ ফুট পানিতে তলিয়ে যাওয়ায় ভেসে গেছে পুকুরের মাছ।
লালুয়া ইউপি চেয়ারম্যান মীর তারিকুজ্জামান জানান, ইউনিয়নের পশুরবুনিয়া, ধঞ্জুপাড়া, ১১নং হাওলা, বানাতিপাড়া, নাওয়াপাড়া, ছোট পাঁচনং, বড় পাঁচনং, চৌধুরীপাড়া, মুন্সীপাড়া, নয়াকাটা, চাড়িপাড়া গ্রাম এখন পানির নিচে। নাওয়াপাড়া ও চাড়িপাড়া গ্রামের মূল রৰা বাঁধের প্রায় চারটি অংশ ভেঙ্গে যাওয়ায় এখন মানবিক বিপর্যয়ের আশংকায় দুর্গত এলাকার মানুষ।
এদিকে বৃহস্পতিবার ও শুক্রবার কুয়াকাটা সৈকতের জিড়ো পয়েন্টের প্রায় পাঁচ ফুট মূল সড়ক সাগর গর্ভে বিলীন হয়ে গেছে। সাগরের উত্তাল ঢেউয়ের তান্ডবে ভেসে গেছে গঙ্গামতি, খাজুরা ও ইকোপার্কের কয়েক’শ বিভিন্ন প্রজাতির গাছ। সাগর ও নদীর উত্তাল ঢেউয়ের তান্ডবে বাঁধ ভাঙ্গন আশংকা এবং পানি বন্যায় সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছে কলাপাড়ার মহিপুর, ধানখালী ও চম্পাপুর ইউনিয়নের আরও পাঁচটি গ্রামের মানুষ।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম সাদিকুর রহমান সাংবাদিকদের জানান, বাঁধ ভেঙ্গে পানিতে প্লাবিত গ্রামগুলোর মানুষের নিরাপত্তা এবং তাদের সহাযতা প্রদানে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানদের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হচ্ছে।


এ বিভাগের আরো খবর...
৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বরিশালে বিজয় উৎসব শুরু ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বরিশালে বিজয় উৎসব শুরু
ঝালকাঠিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ ঝালকাঠিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বরিশালে  মিছিল-সমাবেশ জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বরিশালে মিছিল-সমাবেশ
সালেহ্‌ হত্যার বিচারের দাবিতে বরিশালে সড়ক অবরোধ সালেহ্‌ হত্যার বিচারের দাবিতে বরিশালে সড়ক অবরোধ
নলছিটিতে পুড়ে গেছে ১৭ বসতঘর নলছিটিতে পুড়ে গেছে ১৭ বসতঘর
১ ওভারে ৭ ছক্কা! ১ ওভারে ৭ ছক্কা!
জয় দিয়ে টি-টে১০ শুরু হলো সাকিবের জয় দিয়ে টি-টে১০ শুরু হলো সাকিবের
প্রাথমিক সহকারী শিক্ষকদের ১ দাবি প্রাথমিক সহকারী শিক্ষকদের ১ দাবি
চলে গেলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী চলে গেলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী
বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ পরিবার ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ পরিবার ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

দুর্ভোগ শুরু কলাপাড়ার ১১ গ্রামের মানুষের
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)