দুর্ভোগ শুরু কলাপাড়ার ১১ গ্রামের মানুষের

কলাপাড়া নিউজ।। আবার দূর্ভোগ শুরু হয়েছে কলাপাড়া দুর্যোগ কবলিত লালুয়া ইউনয়নের হাজার হাজার পরিবারের। রাবনাবাদ নদীর জোয়ারের পানির তোড়ে লন্ডভন্ড হয়ে গেছে প্রায় তিন কিলোমিটার বেড়িবাঁধ।
কলাপাড়া রাবনাবাদ নদীর জোয়ারের পানির তোড়ে লন্ডভন্ড হয়ে গেছে প্রায় তিন কিলোমিটার বেড়িবাঁধ।-বরিশাল নিউজ
এ কারনে তলিয়ে গেছে ১১ টি গ্রাম। দীর্ঘ আট বছর পর এবার প্রায় এক হাজার জমিতে চাষাবাদ শুরু হলেও জোয়ারের পানির তোড়ে ভেসে গেছে বীজতলা। গোটা গ্রামগুলো পানিতে ৩-৪ ফুট পানিতে তলিয়ে যাওয়ায় ভেসে গেছে পুকুরের মাছ।
লালুয়া ইউপি চেয়ারম্যান মীর তারিকুজ্জামান জানান, ইউনিয়নের পশুরবুনিয়া, ধঞ্জুপাড়া, ১১নং হাওলা, বানাতিপাড়া, নাওয়াপাড়া, ছোট পাঁচনং, বড় পাঁচনং, চৌধুরীপাড়া, মুন্সীপাড়া, নয়াকাটা, চাড়িপাড়া গ্রাম এখন পানির নিচে। নাওয়াপাড়া ও চাড়িপাড়া গ্রামের মূল রৰা বাঁধের প্রায় চারটি অংশ ভেঙ্গে যাওয়ায় এখন মানবিক বিপর্যয়ের আশংকায় দুর্গত এলাকার মানুষ।
এদিকে বৃহস্পতিবার ও শুক্রবার কুয়াকাটা সৈকতের জিড়ো পয়েন্টের প্রায় পাঁচ ফুট মূল সড়ক সাগর গর্ভে বিলীন হয়ে গেছে। সাগরের উত্তাল ঢেউয়ের তান্ডবে ভেসে গেছে গঙ্গামতি, খাজুরা ও ইকোপার্কের কয়েক’শ বিভিন্ন প্রজাতির গাছ। সাগর ও নদীর উত্তাল ঢেউয়ের তান্ডবে বাঁধ ভাঙ্গন আশংকা এবং পানি বন্যায় সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছে কলাপাড়ার মহিপুর, ধানখালী ও চম্পাপুর ইউনিয়নের আরও পাঁচটি গ্রামের মানুষ।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম সাদিকুর রহমান সাংবাদিকদের জানান, বাঁধ ভেঙ্গে পানিতে প্লাবিত গ্রামগুলোর মানুষের নিরাপত্তা এবং তাদের সহাযতা প্রদানে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানদের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হচ্ছে।


এ বিভাগের আরো খবর...
মেসির ‘জেলি বেবি থিওরি’ ! মেসির ‘জেলি বেবি থিওরি’ !
বিচারকের ভূমিকায় পেশকার:স্বরাষ্ট্র সচিব ও আইজিপিসহ ১০ জনকে সমন জারি বিচারকের ভূমিকায় পেশকার:স্বরাষ্ট্র সচিব ও আইজিপিসহ ১০ জনকে সমন জারি
সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত
২ মামলায় খালেদার জামিন ২ মামলায় খালেদার জামিন
পেপ্যাল-জুম সার্ভিসের উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় পেপ্যাল-জুম সার্ভিসের উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়
রোহিঙ্গা সমস্যার সমাধানে চীন-ভারত-রাশিয়ার ভূমিকা জরুরি- ইইউ রাষ্ট্রদূত রোহিঙ্গা সমস্যার সমাধানে চীন-ভারত-রাশিয়ার ভূমিকা জরুরি- ইইউ রাষ্ট্রদূত
গৃহকর কমাতে আপিল একমাত্র উপায় -মেয়র নাছির গৃহকর কমাতে আপিল একমাত্র উপায় -মেয়র নাছির
অংশগ্রহণমূলক নির্বাচনে আ.লীগের ১১ প্রস্তাব অংশগ্রহণমূলক নির্বাচনে আ.লীগের ১১ প্রস্তাব
দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরে : সিইসি দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরে : সিইসি
ওয়ানডেতেও হারল বাংলাদেশ ওয়ানডেতেও হারল বাংলাদেশ

দুর্ভোগ শুরু কলাপাড়ার ১১ গ্রামের মানুষের
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)