২ বছর না যেতেই!

 বরিশাল নিউজ।। জেলার গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়কের বিভিন্নস্থানে কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে যানবাহন চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হচ্ছে।
সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালে জাতীয় সংসদের তৎকালীন চীফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ’র প্রচেষ্টায় গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নিত করা হয়। ২০০১ সালে চারদলীয় জোট সরকার ক্ষমতায় এসে প্রকল্পটি “রাজনৈতিক প্রকল্প” দেখিয়ে বরাদ্দ বাতিল করে। বরাদ্দকৃত অর্থ নেয়া হয় সিলেটের একটি প্রকল্পে। ফলে মহাসড়কের কাজ বন্ধ হয়ে যায়। মহাজোট সরকার পুনরায় ক্ষমতায় এসে ২০০৯ সালে পুনরায় দরপত্র আহবান করে। এডিপি’র অর্থায়নে ১৪ কোটি টাকা ব্যয়ে ১টি কালভার্টসহ গৌরনদী থেকে আগৈলঝাড়া সদর পর্যন্ত ৮.২০ কিলোমিটার মহাসড়কের নির্মাণ কার্যাদেশ দেয়া হয় বরিশালের ওটিবিএল নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে। অপরদিকে ২১ কোটি টাকা ব্যয়ে সাতটি কালভার্ট ও একটি ব্রিজসহ আগৈলঝাড়া উপজেলা সদর থেকে পয়সারহাট পর্যন্ত ৭.৬ কিলোমিটার মহাসড়কের অপর অংশের কার্যাদেশ দেয়া হয় ফরিদপুরের সেংগুইন ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড নামের আরেকটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে।
১৬ কিলোমিটার দৈর্ঘ্য ও ২৬ ফুট প্রসস্ত সড়ক, চওড়ার উভয় পাশে ৩ ফুট করে ফুটপাত, সড়কে আটটি কালভার্ট, একটি ব্রিজ নির্মাণের জন্য ওই দুই ঠিকাদারি প্রতিষ্ঠানকে ২০১০ সালের অক্টোবর মাসে কার্যাদেশ প্রদান করা হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান দু’টি বিভিন্ন অজুহাত দেখিয়ে দু’দফায় সময় বাড়িয়ে ২০১৪ সালে মহাসড়কের নির্মান কাজ শেষ করে।
 দুই বছর না ঘুরতেই সড়কের বিভিন্নস্থানে কাপেটিং উঠে বড় বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়ে যানচলাচল ব্যহত হচ্ছে।
এ ব্যাপারে সওজ’র উপ-সহকারী প্রকৌশলী এমএম হানিফ বলেন, মহাসড়কের কাজ ২০১৪ সালে শেষ হয়েছে। বর্ষণের ফলে সড়কের বিভিন্নস্থানে গর্ত বা কাপেটিং উঠে যেতে পারে। তবে আমরা সাথে সাথে তা সংস্কার করে দিচ্ছি।


এ বিভাগের আরো খবর...
তদন্তে বাধা দেওয়াই জিয়ার জড়িত থাকা প্রমাণ করে-শেখ হাসিনা তদন্তে বাধা দেওয়াই জিয়ার জড়িত থাকা প্রমাণ করে-শেখ হাসিনা
‘এই বেদনার কথা বলা যায়না’ ‘এই বেদনার কথা বলা যায়না’
ইতি টানেনি ‘ইতিবৃত্ত’ ইতি টানেনি ‘ইতিবৃত্ত’
মেয়েটি এবারও ১ম মেয়েটি এবারও ১ম
বরিশালে নিখোঁজ ছাত্রের লাশ নলছিটিতে বরিশালে নিখোঁজ ছাত্রের লাশ নলছিটিতে
শোকাভিভুত ছিল বরিশাল প্রেসক্লাব শোকাভিভুত ছিল বরিশাল প্রেসক্লাব
ছাত্রলীগ কর্মী-পুলিশের মোটরসাইকেল সংঘর্ষের জের ছাত্রলীগ কর্মী-পুলিশের মোটরসাইকেল সংঘর্ষের জের
ফিনল্যান্ডে খালেদা জিয়ার জন্মদিন পালন ফিনল্যান্ডে খালেদা জিয়ার জন্মদিন পালন
আগৈলঝাড়ায় স্কুলে-স্কুলে শোক পালন আগৈলঝাড়ায় স্কুলে-স্কুলে শোক পালন
তিনি মৃত্যুঞ্জয়ী-ববি ভিসি তিনি মৃত্যুঞ্জয়ী-ববি ভিসি

২ বছর না যেতেই!
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)