২ বছর না যেতেই!

 বরিশাল নিউজ।। জেলার গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়কের বিভিন্নস্থানে কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে যানবাহন চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হচ্ছে।
সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালে জাতীয় সংসদের তৎকালীন চীফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ’র প্রচেষ্টায় গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নিত করা হয়। ২০০১ সালে চারদলীয় জোট সরকার ক্ষমতায় এসে প্রকল্পটি “রাজনৈতিক প্রকল্প” দেখিয়ে বরাদ্দ বাতিল করে। বরাদ্দকৃত অর্থ নেয়া হয় সিলেটের একটি প্রকল্পে। ফলে মহাসড়কের কাজ বন্ধ হয়ে যায়। মহাজোট সরকার পুনরায় ক্ষমতায় এসে ২০০৯ সালে পুনরায় দরপত্র আহবান করে। এডিপি’র অর্থায়নে ১৪ কোটি টাকা ব্যয়ে ১টি কালভার্টসহ গৌরনদী থেকে আগৈলঝাড়া সদর পর্যন্ত ৮.২০ কিলোমিটার মহাসড়কের নির্মাণ কার্যাদেশ দেয়া হয় বরিশালের ওটিবিএল নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে। অপরদিকে ২১ কোটি টাকা ব্যয়ে সাতটি কালভার্ট ও একটি ব্রিজসহ আগৈলঝাড়া উপজেলা সদর থেকে পয়সারহাট পর্যন্ত ৭.৬ কিলোমিটার মহাসড়কের অপর অংশের কার্যাদেশ দেয়া হয় ফরিদপুরের সেংগুইন ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড নামের আরেকটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে।
১৬ কিলোমিটার দৈর্ঘ্য ও ২৬ ফুট প্রসস্ত সড়ক, চওড়ার উভয় পাশে ৩ ফুট করে ফুটপাত, সড়কে আটটি কালভার্ট, একটি ব্রিজ নির্মাণের জন্য ওই দুই ঠিকাদারি প্রতিষ্ঠানকে ২০১০ সালের অক্টোবর মাসে কার্যাদেশ প্রদান করা হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান দু’টি বিভিন্ন অজুহাত দেখিয়ে দু’দফায় সময় বাড়িয়ে ২০১৪ সালে মহাসড়কের নির্মান কাজ শেষ করে।
 দুই বছর না ঘুরতেই সড়কের বিভিন্নস্থানে কাপেটিং উঠে বড় বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়ে যানচলাচল ব্যহত হচ্ছে।
এ ব্যাপারে সওজ’র উপ-সহকারী প্রকৌশলী এমএম হানিফ বলেন, মহাসড়কের কাজ ২০১৪ সালে শেষ হয়েছে। বর্ষণের ফলে সড়কের বিভিন্নস্থানে গর্ত বা কাপেটিং উঠে যেতে পারে। তবে আমরা সাথে সাথে তা সংস্কার করে দিচ্ছি।


এ বিভাগের আরো খবর...
গৌরনদী মা ও শিশু কল্যান কেন্দ্রের হাল গৌরনদী মা ও শিশু কল্যান কেন্দ্রের হাল
উজিরপুরে আগ্নেয়াস্ত্রসহ আটক ৩ উজিরপুরে আগ্নেয়াস্ত্রসহ আটক ৩
বিশ্ব পানি দিবস পালিত বিশ্ব পানি দিবস পালিত
কাঠালিয়ায় জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতামূলক কর্মশালা কাঠালিয়ায় জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতামূলক কর্মশালা
পবিপ্রবি;১৭ ঘন্টা পর ভিসিসহ কর্মকর্তারা মুক্ত পবিপ্রবি;১৭ ঘন্টা পর ভিসিসহ কর্মকর্তারা মুক্ত
আওয়ামী লীগের পতাকাতলে সমবেত হোন-শেখ হাসিনা আওয়ামী লীগের পতাকাতলে সমবেত হোন-শেখ হাসিনা
রাজাপুর সাংবাদিক ক্লাবের বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান রাজাপুর সাংবাদিক ক্লাবের বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান
‘জনগনকে তথ্য দিতে বাধ্য তারা’ ‘জনগনকে তথ্য দিতে বাধ্য তারা’
ভোলায় দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর মানববন্ধন ভোলায় দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর মানববন্ধন
ইমার্জিং এশিয়া কাপে টাইগার দলপতি মুমিনুল ইমার্জিং এশিয়া কাপে টাইগার দলপতি মুমিনুল

২ বছর না যেতেই!
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)