মুফতি হান্নান সহ ২ সহযোগীর ফাঁসি কার্যকর

বরিশাল নিউজ ডেস্ক।। আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত হরকাতুল জিহাদ নেতা মুফতি আবদুল হান্নান ও তার দুই সহযোগীর ফাঁসি কার্যকর হয়েছে। তিন জঙ্গির মধ্যে মুফতি হান্নান ও শরীফ শাহেদুল বিপুলকে গাজীপুরের কাশিমপুর কারাগারে ও সিলেট কেন্দ্রীয় কারাগারে দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর করা হয়েছে।
মুফতি হান্নান সহ ২ সহযোগীর ফাঁসি কার্যকর
গাজীপুর জেলা প্রশাসক এসএম আলম এবং সিভিল সার্জন ডা. সৈয়দ মনজুরুল হক রাত সাড়ে নয়টায় কারাগারে প্রবেশ করেন। এর আগে দুইজন নির্বাহী মেজিস্ট্রেট কারাগারে প্রবেশ করেন।
কারা মসজিদের পেশ ইমাম হেলাল উদ্দিন মৃত্যুদণ্ডপ্রাপ্তদের তওবা পড়ান বলে জানা গেছে। এদিকে জেলখানা রোডে যানবাহন চলাচল ও আশেপাশের দোকান বন্ধ করে দেওয়া হয়। সাধারণ মানুষের চলাচলেও নিষেধাজ্ঞা দেওয়া হয়। আইন শৃঙ্খলা বাহিনী পুরো এলাকা ঘিরে রাখে।
রাতেই ময়নাতদন্ত শেষে কড়া পুলিশ প্রহরায় মুফতি হান্নানের লাশ গোপালগঞ্জের কোটালীপাড়ায় তার গ্রামের বাড়ি পাঠানো হয়। দেলোয়ারের লাশ পাঠানো হয় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কোনাগাঁও গ্রামে।
অন্যদিকে বিপুল পাটোয়ারীর লাশ গ্রহণ করবেন না বলে জানিয়েছেন তার বাবা চাঁদপুর সদর উপজেলার মৌশাদী গ্রামের বাসিন্দা মিন্টু পাটোয়ারী। এমনকি ফাঁসি কার্যকরের আগে কারাগারে কোন স্বজন তার সঙ্গে দেখাও করেননি। তবে পারিবারিক আপত্তি সত্ত্বেও গত রাতে পুলিশ প্রহরায় এম্বুলেন্সে করেন বিপুলের লাশ গ্রামের বাড়ি চাদপুরে পাঠানো হয়।
উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। এতে পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত এবং অর্ধশতাধিক আহত হন। এ মামলার রায়ে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর আদালত পাঁচ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।


এ বিভাগের আরো খবর...
বরিশালে এসআইয়ের বিরুদ্ধে সংবাদকর্মীর মামলা বরিশালে এসআইয়ের বিরুদ্ধে সংবাদকর্মীর মামলা
জরিমানা দিয়ে বাবার রক্ষা,কাকার কারাদন্ড জরিমানা দিয়ে বাবার রক্ষা,কাকার কারাদন্ড
প্রেমিককে বিদ্যুতের খুঁটিতে বেঁধে নির্যাতন প্রেমিককে বিদ্যুতের খুঁটিতে বেঁধে নির্যাতন
‘জঙ্গি আস্তানা’ থেকে আবুসহ চারজনের মরদেহ উদ্ধার ‘জঙ্গি আস্তানা’ থেকে আবুসহ চারজনের মরদেহ উদ্ধার
আইসিসিতে ভারতের শোচনীয় পরাজয় আইসিসিতে ভারতের শোচনীয় পরাজয়
বরিশাল জেলা ও মহানগর যুবদলের কমিটি গঠন বরিশাল জেলা ও মহানগর যুবদলের কমিটি গঠন
বরিশালে ১২’শ কেজি পলিথিন জব্দ বরিশালে ১২’শ কেজি পলিথিন জব্দ
বেক্সিটের ফলে যুক্তরাজ্য-বাংলাদেশ সম্পর্ক পরিবর্তন হবে না-ক্যামেরন বেক্সিটের ফলে যুক্তরাজ্য-বাংলাদেশ সম্পর্ক পরিবর্তন হবে না-ক্যামেরন
মহেশখালীকে ‘ডিজিটাল আইল্যান্ড’ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মহেশখালীকে ‘ডিজিটাল আইল্যান্ড’ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী
যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ঢাকায় যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ঢাকায়

মুফতি হান্নান সহ ২ সহযোগীর ফাঁসি কার্যকর
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)