উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘মোরা’

বরিশাল নিউজ ডেস্ক।। মঙ্গলবার ভোরে কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিন সমুদ্র উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘মোরা’। এদিন ভোর ৫টা থেকে ধীরে ধীরে বাতাসের গতি বাড়তে থাকে। কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, ভোর চারটার দিকে ঘূর্ণিঝড় ‘মোরা’ টেকনাফ ও সেন্টমার্টিন এলাকা অতিক্রম করতে শুরু করেছে। এসব এলাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১১০ কিলোমিটার।
উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘মোরা’
ঘূর্ণিঝড়ের আঘাতে সেন্টমার্টিন ও শাহ্পরীর দ্বীপে বহু গাছপালা উপড়ে গেছে, কয়েকশ’ বাড়িঘর বিধ্বস্ত, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, উপদ্রুত এলাকার লোকজনকে আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে।
বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় মোরা’র প্রভাবে চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দর এবং চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী ও চাঁদপুরে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেয়া হয়েছে।
মংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরায় ৮ নম্বর মহাবিপদ সংকেত দেয়া হয়েছে।
উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং এসব জেলার অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ১০ নম্বর মহা বিপৎসংকেতের আওতায় থাকবে।
এ ছাড়া মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৮ নম্বর মহা বিপৎসংকেত দেখাতে বলা হয়েছে। ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং এসব জেলার অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৮ নম্বর মহা বিপৎসংকেতের আওতায় থাকবে।
উপকূলীয় সব জেলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ছুটি বাতিল করে এলাকায় থাকার নির্দেশ দেয়া হয়েছে। কক্সবাজার বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের অপারেশন কার্যক্রম বন্ধ থাকবে। চট্টগ্রাম সমুদ্রবন্দরের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। অভ্যন্তরীণ সব রুটে নৌ-যান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।


এ বিভাগের আরো খবর...
বরিশালে কেউ গৃহহীন থাকবে না-ডিসি বরিশালে কেউ গৃহহীন থাকবে না-ডিসি
ভোলায় দোকানে সরকারি চাল; আটক ২ ভোলায় দোকানে সরকারি চাল; আটক ২
মাদক ব্যবসায়ীদের হামলা; র‌্যাব সদস্য আহত মাদক ব্যবসায়ীদের হামলা; র‌্যাব সদস্য আহত
ব্রীজ ভেঙে নদীতে; দূর্ভোগে এলাকাবাসী ব্রীজ ভেঙে নদীতে; দূর্ভোগে এলাকাবাসী
বিচার বিভাগ যথেষ্ট ধৈর্য ধরেছে-প্রধান বিচারপতি বিচার বিভাগ যথেষ্ট ধৈর্য ধরেছে-প্রধান বিচারপতি
শেখ হাসিনা হত্যাচেষ্টা; ১০ জনের মৃত্যুদণ্ড শেখ হাসিনা হত্যাচেষ্টা; ১০ জনের মৃত্যুদণ্ড
বাকেরগঞ্জে ব্রিজ ভেঙ্গে ভটভটি খালে,নিহত ১ বাকেরগঞ্জে ব্রিজ ভেঙ্গে ভটভটি খালে,নিহত ১
‘সাংবাদিকরা অংশ নিলে আন্দোলন বেগবান হবে’ ‘সাংবাদিকরা অংশ নিলে আন্দোলন বেগবান হবে’
হাট সরাতে বলায় হামলা হাট সরাতে বলায় হামলা
বরিশালে বাস ধর্মঘটের হুশিয়ারি বরিশালে বাস ধর্মঘটের হুশিয়ারি

উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘মোরা’
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)