নির্মানাধীন ওয়াটারবাসে আগুন; নাশকতার সন্দেহ

বরিশাল নিউজ।। বরিশালের কীর্তনখোলা নদীর তীরবর্তী একটি ডকইয়ার্ডে নির্মান কাজ প্রায় সম্পন্ন হওয়া এডভেঞ্চার-৬ নামে একটি ওয়াটার বাস আগুনে ভস্মিভূত হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। নৌ ও স্থল ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। নির্মানাধীন ওয়াটারবাসে আগুন; নাশকতার সন্দেহ
ওয়াটার বাসটির ৩টি ফ্লোরে আগুন লেগে সমস্ত ফিটিংস, চেয়ার, ইঞ্জিনসহ ব্যাপক ৰতি হয়েছে বলে দাবি করেছেন ঢাকায় অবস্থানরত ওয়াটার বাসটির মালিক। ভস্মিভূত ওয়াটারবাস এডভেঞ্চার-৬ এক সপ্তাহ পর ভাসানোর কথা ছিলো । এর নির্মান ব্যয় প্রায় ১৫ কোটি টাকা।
নিজাম শিপিং লাইন্সের ডকইয়ার্ডে ভস্মিভূত এডভেঞ্চার-৬ ওয়াটারবাসটি ছাড়াও এডভেঞ্চার-৫ নামে আরেকটি ওয়াটার বাস এবং এমভি এডভেঞ্চার-৯ নামে নির্মানাধীন একটি জাহাজ রয়েছে। ওই দুটি জাহাজের কোন ক্ষতি হয়নি।
ওয়াটার বাসটির মালিক নিজাম শিপিং লাইন্সের সত্ত্বাধিকারী বরিশাল মেটোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি নিজাম উদ্দিন মৃধা আগুন লাগার ঘটনাটিকে নাশকতা হতে পারে বলে ধারনা করছেন।
তিনি সাংবাদিকদের বলেন, গত কয়েকদিন ধরে মিডিয়ায় তার নৌযান পানিতে ভাসনোর কথা ব্যাপকভাবে প্রচার হয়েছে। এতে ঈশ্বান্বিত হয়ে কেউ বা কোন মহল আগুন লাগাতে পারে।

স্থানীয়রা জানিয়েছেন, ডকইয়ার্ডের এক পাশে একটি মসজিদে শ্রমিক-কর্মচারীরা তারাবিহ্‌ নামাজ আদায় করছিলেন। হঠাৎ তারা দেখেন দাউ দাউ করে আগুন জ্বলছে। এরপর মাইকিং করলে স্থানীয়রা সেখানে ছুটে আসেন। প্রায় এক ঘন্টা পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রন করে। আগুন লাগার সময় সেখানে বিদ্যুৎ ছিল না বলে এলাকাবাসী জানিয়েছেন।

বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শামীম আহসান চৌধুরী জানিয়েছেন, খবর পেয়ে অগ্নিনির্বাপক লঞ্চসহ ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করে। তাৎক্ষণিক আগুন লাগার কারন কিংবা ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারেননি তিনি। আগুনের উৎস্য এবং ক্ষয়ক্ষতি নিরুপনে একটি তদন্ত কমিটি করার কথা বলেন তিনি। অগ্নিকান্ডে কোন হতাহত হয়নি বলেও তিনি জানান ।


এ বিভাগের আরো খবর...
ইতিহাসও প্রতিশোধ নেয় -প্রধানমন্ত্রী ইতিহাসও প্রতিশোধ নেয় -প্রধানমন্ত্রী
রাবির অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার রাবির অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার
শিশু অপরাধ বিকল্প পন্থায় সমাধানের পরামর্শ শিশু অপরাধ বিকল্প পন্থায় সমাধানের পরামর্শ
‘তাদের সাথে ভিআইপির মতো আচরণ করুন’ ‘তাদের সাথে ভিআইপির মতো আচরণ করুন’
ফৌজদারি ও দেওয়ানি নয়,শিশু আদালতে মামলা বেশী ! ফৌজদারি ও দেওয়ানি নয়,শিশু আদালতে মামলা বেশী !
জেএসসির শেষ দিনে বরিশালে অনুপস্থিত ৩৩৩০ জেএসসির শেষ দিনে বরিশালে অনুপস্থিত ৩৩৩০
ববি পদার্থবিজ্ঞান বিভাগের চ্যাম্পিয়ন’স ডে উদ্‌যাপন ববি পদার্থবিজ্ঞান বিভাগের চ্যাম্পিয়ন’স ডে উদ্‌যাপন
রাবির ছাত্রী অপহরণ রাবির ছাত্রী অপহরণ
সিলেটকে সাত উইকেটে হারাল রাজশাহী সিলেটকে সাত উইকেটে হারাল রাজশাহী
বরিশাল বিভাগে প্রাথমিকে ১৬৮ হাজার পরীক্ষার্থী বরিশাল বিভাগে প্রাথমিকে ১৬৮ হাজার পরীক্ষার্থী

নির্মানাধীন ওয়াটারবাসে আগুন; নাশকতার সন্দেহ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)