সম্ভাবনা অপার, ব্রান্ডিং-এ পিছিয়ে বরিশাল

 বরিশাল নিউজ।। বরিশাল যে কতটা সমৃদ্ধ জেলা ব্রান্ডিং বরিশাল বিভাগীয় কর্মশালায় তা আরেকবার প্রকাশ পেলো। বিভাগের ছয় জেলার জেলা প্রশাসকসহ সরকারি কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা নিজের এলাকাকে ব্রান্ড করার সময় এই অপার সম্ভাবনার কথা তুলে আনলেন সবার সামনে।
বরিশালের জেলা প্রশাসক ‘ধান নদী খাল ,এই তিনে বরিশাল’পরিচয়টি তুলে ধরে জানালেন শষ্যভান্ডার বরিশাল,ইলিশে সমৃদ্ধ বরিশাল,পরিবেশ রক্ষায় নদী-খাল, পান-সুপারি-চুন,দধি-সন্দেশের বরিশালের কথা।
পিরোজপুরের জেলা প্রশাসক শোনালেন নতুন ফল মাল্টায় অর্থনীতির চাকা ঘোরার গল্প। মাত্র পাঁচ বছরে জেলায় প্রায় সাড়ে চারশো মাল্টা বাগান শুধু পিরোজপুরে নয়,সারা দেশে কিভাবে সাড়া ফেলেছে তার সফলতার কথা শোনান তিনি। এই মাল্টার লোগোতে পিরোজপুর পরিচিত হতে যাচ্ছে বাংলাদেশে বললেন সেখানের জনপ্রতিনিধিরাও।
মহিষের দুধের দধি, চর কুকরিমুকড়ির বনাঞ্চল,মেঘনার ইলিশের দাবিদার ভোলাকে তুলে ধরলেন জেলা প্রশাসক মো. সেলিমউদ্দিন।
বিবিচিনি মসজিদ,রাখাইন সমপ্রদায়ের সংস্কৃতি,সোনাকাটা ইকোপার্ক,টেংরাগিরি ইকোপার্ক,বিষখালি নদীর ইলিশ নিয়ে গর্বেও কথা জানালেন বরগুনার জেলা প্রশাসক।
সাগরকন্যা কুয়াকাটা,শুটকি পল্লী,লাল কাকড়া, বাউফলের মৃতশিল্প,পায়রা নদীর ইলিশে সমৃদ্ধির কথা তুলে ধরলেন পটুয়াখালীর জেলা প্রশাসক।
‘পেয়ারা আর শীতলপাটি,নদ-নদীর ঝালকাটি’ স্লোগানে ঝালকাঠি জেলাকে ব্রান্ডিং করার কথা জানালেন সেখানের জেলা প্রশাসক।
জেলার চলমান উদ্যোগ এবং সম্ভাবনাসমুহকে বিকশিত করার মাধ্যমে জেলার সর্বিক উন্নয়ন ঘটানোর চিন্তাধারা থেকে বিভাগীয় পর্যায়ে এই জেলা ব্রান্ডিং নিয়ে অনুষ্ঠিত হচ্ছে কর্মশালা।
২০১৬ সালের জুলাই মাসে মন্ত্রিপরিষদ বিভাগ ও এটুআই এর যৌথ উদ্যোগে আয়োজিত ইনোভেশন সামিটে এটুআই এর পলিসি এডভাইজার এই ধারণাপত্র উপস্থাপন করেন। জেলার উন্নয়নে ব্যাপক প্রতিযোগিতা শুরু হয় এর মাধ্যমে।
বরিশাল বিভাগীয় কর্মশালায় এটুআইর যুগ্মসচিব ড.এ,মান্নান জেলা প্রশাসকদের সম্পদের মধ্যে সীমাবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন মালিক হয়ে কাজ করুন,ফান্ডের অভাব হবেনা। তিনি জানান দেশের ৫৯টি জেলা তাদের লোগো প্রকাশ করেছে। বরিশাল জেলাসহ পাঁচটি জেলা এখনো লোগো প্রকাশ করতে পারেনি।
বিভাগীয় কমিশনার মো.শহিদুজ্জামান দেশের মধ্যে ব্রান্ডিং-এ বরিশাল বিভাগকে সবার উপরে রাখার প্রত্যাশা করেন।


এ বিভাগের আরো খবর...
৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বরিশালে বিজয় উৎসব শুরু ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বরিশালে বিজয় উৎসব শুরু
ঝালকাঠিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ ঝালকাঠিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বরিশালে  মিছিল-সমাবেশ জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বরিশালে মিছিল-সমাবেশ
সালেহ্‌ হত্যার বিচারের দাবিতে বরিশালে সড়ক অবরোধ সালেহ্‌ হত্যার বিচারের দাবিতে বরিশালে সড়ক অবরোধ
নলছিটিতে পুড়ে গেছে ১৭ বসতঘর নলছিটিতে পুড়ে গেছে ১৭ বসতঘর
১ ওভারে ৭ ছক্কা! ১ ওভারে ৭ ছক্কা!
জয় দিয়ে টি-টে১০ শুরু হলো সাকিবের জয় দিয়ে টি-টে১০ শুরু হলো সাকিবের
প্রাথমিক সহকারী শিক্ষকদের ১ দাবি প্রাথমিক সহকারী শিক্ষকদের ১ দাবি
চলে গেলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী চলে গেলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী
বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ পরিবার ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ পরিবার ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

সম্ভাবনা অপার, ব্রান্ডিং-এ পিছিয়ে বরিশাল
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)