শ্রদ্ধা ও স্মরণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কর্মসূচি

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নানা কর্মসূচি-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১৩ থেকে ১৫ আগস্ট তিন দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বরিশাল বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। তাদের কর্মসূচিতে রয়েছে স্মৃতিচারণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বরিশাল অশ্বিণী কুমার হলে প্রতিদিন সন্ধ্যা সাতটায় শুরু হবে অনুষ্ঠান।
১৩ ই আগষ্ট আয়োজনের উদ্বোধনী দিনের আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী ও সংগঠনের কেন্দ্রীয় সভাপতি তারানা হালিম উপস্থিত থাকার কথা রয়েছে।
এতে স্মৃতিচারণ করবেন আগস্ট ট্রাজেডিতে শহীদ সুকান্ত আবদুল্লাহ বাবু’র মা সাহান আরা বেগম।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের বরিশাল জেলা সভাপতি সৈয়দ দুলালের সভাপতিত্বে উদ্বোধনী দিনে বক্তব্য রাখবেন সাংবাদিক মানবেন্দ্র বটব্যাল, জোটের সাধারণ সম্পাদক স্নেহাংশু বিশ্বাস। সাংস্কৃতিক অনুষ্ঠানে বরিশাল নাটকের বৃন্দ আবৃত্তি, প্রান্তিক সংগীত বিদ্যালয়ের নৃত্যানুষ্ঠান এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের গীতি আলেখ্য পরিবেশিত হবে।
আয়োজনের দ্বিতীয় দিনের আলোচনায় সভাপতিত্ব করবেন জোটের সাবেক সভাপতি সৈয়দ গোলাম মাসউদ বাবলু। আলোচনা করবেন সংস্কৃতিজন নিখিল সেন, জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল। এদিন বৃন্দ আবৃত্তি, নৃত্যানুষ্ঠান ও সংগীতানুষ্ঠান পরিবেশন করবে যথাক্রমে ব্রজমোহন থিয়েটার, শফিক ব্যালে ট্রুপস, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ।
কর্মসূচির তৃতীয় ও শেষ দিনে জোটের পক্ষ থেকে সকাল আটটায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আবদুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ করা হবে। বিকেল পাঁচটায় শোক দিবস উপলক্ষ্যে বিদ্যালয়ভিত্তিক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করবেন আগস্ট ট্রাজেডির শহীদ পরিবারের সদস্য সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
কর্মসূচির সমাপনী পর্বের আলোচনায় সভাপতিত্ব করবেন জোটের সাবেক সভাপতি কাজল ঘোষ। এতে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হক ও বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এস. এম. ইকবাল। শেষ দিনের শেষ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে খেয়ালী গ্রুপ থিয়েটার, খেলাঘর ও নজরুল সাংস্কৃতিক জোট।


এ বিভাগের আরো খবর...
ইলিশ নিষেধাজ্ঞা: ৩২ জেলের ১ বছর করে কারাদন্ড ইলিশ নিষেধাজ্ঞা: ৩২ জেলের ১ বছর করে কারাদন্ড
প্রধানমন্ত্রীর জাল স্বাক্ষরে কমিটি ,তরুণ লীগ সভাপতি গ্রেফতার প্রধানমন্ত্রীর জাল স্বাক্ষরে কমিটি ,তরুণ লীগ সভাপতি গ্রেফতার
প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতা বহিষ্কার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতা বহিষ্কার
অক্সফোর্ডের কমনরুম থেকে মুছে দেয়া হলো সু চি’র নাম অক্সফোর্ডের কমনরুম থেকে মুছে দেয়া হলো সু চি’র নাম
বারাক ওবামার প্রেমপত্র বারাক ওবামার প্রেমপত্র
নকলা উপজেলা চেয়ারম্যানের ‘আত্মহত্যা’ নকলা উপজেলা চেয়ারম্যানের ‘আত্মহত্যা’
বৃষ্টি থাকবে আরো ২ দিন বৃষ্টি থাকবে আরো ২ দিন
কাতালোনিয়ার স্বায়ত্তশাসন স্থগিত করছে স্পেন কাতালোনিয়ার স্বায়ত্তশাসন স্থগিত করছে স্পেন
বাংলাদেশের জন্ম আমার জীবনের গুরুত্বপূর্ণ ঘটনা- প্রণব বাংলাদেশের জন্ম আমার জীবনের গুরুত্বপূর্ণ ঘটনা- প্রণব
ভোলায় যাত্রীবাহী বাস খাদে ,নিহত ১ ভোলায় যাত্রীবাহী বাস খাদে ,নিহত ১

শ্রদ্ধা ও স্মরণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কর্মসূচি
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)