পদ নিয়ে বিরোধে নলছিটি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

মোঃ আঃ রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) নিউজ।। ঝালকাঠির নলছিটি উপজেলা ছাত্রলীগ ওই উপজেলার সুবিদপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণার পর নলছিটি উপজেলা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করেছে জেলা ছাত্রলীগ।
পদ নিয়ে বিরোধে নলছিটি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত
জানা গেছে, সুবিদপুর ইউনিয়নে মো. সাইদুল ইসলাম সিপারকে সভাপতি ও মো. তারিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের কমিটি গঠন করা হয়। গত শনিবার বিকেলে তালতলা বাজার মাঠে ঝালকাঠি জেলা ও নলছিটি উপজেলার ছাত্রলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক। বিশেষ অতিথি ছিলেন  জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আল-আমিন।
 সভা শেষে তৃনমুলের মতামতের ভিত্তিতে নলছিটি উপজেলা ছাত্রলীগ এই কমিটির অনুমোদন দেয়।
এদিকে ছাত্রলীগের গঠনতন্ত্র পরিপন্থি, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও জেলা ছাত্রলীগের নির্দেশ অমান্য করার অভিযোগ এনে নলছিটি উপজেলা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষনা করা হয়েছে।
 রবিবার জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক ও সাধারণ সম্পাদক এসএম আল-আমিন স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
নলছিটি উপজেলা ছাত্রলীগের সভাপতি ওয়াসিম হাওলাদার বলেন,‘ সুবিদপুর ইউনিয় ছাত্রলীগের কমিটি ঘোষনা না দিয়ে জেলা ছাত্রলীগ সভাস্থল ত্যাগ করে। পরে উপস্থিত নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে ওই ইউনিয়নের নয় ওর্য়াডের সভাপতি ও সাধারণ গনের মতামতে ভিত্তিতে মো. সাইদুল ইসলাম সিপারকে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ঘোষনা করা হয়।
নয় ওর্য়াডের সভাপতি ও সম্পাদক ১৮ জনের মধ্যে ১৭ জন মো. সাইদুল ইসলাম সিপারের পক্ষে ছিলেন। বাকি এক জন মেহেদী হাসান জুয়েলের পক্ষে ছিলেন। আমরা আমাদের অভিভাবক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নির্দেশে গঠনতান্ত্রির ভাবেই এই কমিটি করেছি। জেলা ছাত্রলীগ সম্পূর্ন অগঠনতান্ত্রিক ভাবে আমাদের কার্যক্রম স্থগিত ঘোষনা করেছে।
 জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আল-আমিন বলেন, ‘ উপজেলা ছাত্রলীগ আমাদের অনুমতি ছাড়া কোন কমিটি দিতে পারে না। সুবিদপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অবৈধ ভাবে দেয়া হয়েছে। ওই ইউনিয়নের নয় ওর্য়াডের ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের কাগজ আমরা দেখতে চেয়েছি কিন্তু তারা তা দেখাতে পারে নাই। উপজেলা ছাত্রলীগ অর্থের বিনিময় এই কমিটি দিয়েছে। এর পূর্বেও নলছিটি উপজেলা ছাত্রলীগ অগঠনতান্ত্রিক কাজ করেছিল তখন তাদের মৌখিক ভাবে শোকজ করা হয়েছিল। এখনও তারা গঠনতান্ত্রিক কাজ করেছে তাই তাদের শোকজ করা হয়েছে।


এ বিভাগের আরো খবর...
‘সাংবাদিকদের সামাজিক দায়বদ্ধতা থাকতে হবে’ ‘সাংবাদিকদের সামাজিক দায়বদ্ধতা থাকতে হবে’
বানারীপাড়ায় রায়েরহাট ঝুঁকিপূর্ণ ব্রিজ বানারীপাড়ায় রায়েরহাট ঝুঁকিপূর্ণ ব্রিজ
বরিশাল নগরীতে ২০ কেন্দ্রে শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে বরিশাল নগরীতে ২০ কেন্দ্রে শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে
আগৈলঝাড়ায় সেমিনার ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় সেমিনার ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
সাকির হত্যাকান্ড মামলার অগ্রগতি নেই বলে অভিযোগ সাকির হত্যাকান্ড মামলার অগ্রগতি নেই বলে অভিযোগ
মরার আগে ঠিকানা পেতে চান জলেভাসা অজিত মরার আগে ঠিকানা পেতে চান জলেভাসা অজিত
কাঠালিয়ায় খালে গোসল করতে নেমে ২ গৃহবধুর মৃত্যু কাঠালিয়ায় খালে গোসল করতে নেমে ২ গৃহবধুর মৃত্যু
বরিশালে প্রাক বড়দিন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান বরিশালে প্রাক বড়দিন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান
বরিশালে সাড়ে ৩ লাখ শিশু খাবে ভিটামিন এ প্লাস বরিশালে সাড়ে ৩ লাখ শিশু খাবে ভিটামিন এ প্লাস
স্ত্রী হত্যার অভিযোগে অপরাধ বিষয়ক অনুষ্ঠান উপস্থাপকের যাবজ্জীবন স্ত্রী হত্যার অভিযোগে অপরাধ বিষয়ক অনুষ্ঠান উপস্থাপকের যাবজ্জীবন

পদ নিয়ে বিরোধে নলছিটি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)