ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালের কারখানা সিলগালা

বরিশাল নিউজ ।। অনুমোদনবিহীন ৮ ধরনের ওষুধ উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাত করার অভিযোগে বিপুল পরিমান ওষুধ সহ বরিশালের ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালের গোডাউন সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।
ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালের কারখানা সিলগালা,
মঙ্গলবার রাত সাড়ে ১১টায় র‌্যাব-৮ এবং ড্রাগ সুপারের উপস্থিতিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিপন বিশ্বাস গোডাউন সিলগালা করেন।
বুধবার ভ্রাম্যমান আদালত বসিয়ে পরবর্তী সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এর আগে মঙ্গলবার বিকালে র‌্যাব-৮ এর একটি দল নগরীর নথুল্লাবাদ সংলগ্ন ইন্দো বাংলার ফ্যাক্টরিতে অভিযান চালায়।
ড্রাগ সুপার তানভির হোসেন জানিয়েছেন ইন্দো বাংলার গোডাউনে পাওয়া ৮ ধরনের বিপুল পরিমান ওষুধের সরকারি অনুমদন নেই। ওষুধ গুলো হলো নিউ স্টিন আর-১৫০, রেনিটিডিন-১৫০, ইন্দোপ্রক্য মিক্স-৫০০, ইন্দো ফিনাক-৫০, প্রোট বিট-২০, রিবোফ্রাপিন, আন্দোমিল, ফেট্রোল।

ইন্দোবাংলার ফ্যাক্টরী সিলগালা

র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর মোঃ রাকিবুজ্জামান জানিয়েছেন, ২০১৫ সালের ২১ আগষ্ট এই কোম্পানীর ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে অনুমোদনবিহীন বিপুল পরিমান ওষুধ উদ্ধার করা হয়েছিলো। তখন তাদের সতর্ক করা হয়। এর পরও তারা সরকারি অনুমদন ছাড়া ওষুধ উৎপাদন, সংরক্ষণ এবং বাজারজাত করে আসছিলো।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান , ইন্দো বাংলার গোডাউনে ৮ ধরনের অনুমোদনবিহীন ওষুধ পাওয়া গেছে এ কারনে গোডাউন সিলগালা করা হয়েছে। পরে আবার আদালত বসিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে ইন্দো বাংলার ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল হক সাব্বির অভিযোগ অস্বিকার করে বলেছেন তাদের ওষুধ অনুমোদিত।


এ বিভাগের আরো খবর...
৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বরিশালে বিজয় উৎসব শুরু ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বরিশালে বিজয় উৎসব শুরু
ঝালকাঠিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ ঝালকাঠিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বরিশালে  মিছিল-সমাবেশ জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বরিশালে মিছিল-সমাবেশ
সালেহ্‌ হত্যার বিচারের দাবিতে বরিশালে সড়ক অবরোধ সালেহ্‌ হত্যার বিচারের দাবিতে বরিশালে সড়ক অবরোধ
নলছিটিতে পুড়ে গেছে ১৭ বসতঘর নলছিটিতে পুড়ে গেছে ১৭ বসতঘর
১ ওভারে ৭ ছক্কা! ১ ওভারে ৭ ছক্কা!
জয় দিয়ে টি-টে১০ শুরু হলো সাকিবের জয় দিয়ে টি-টে১০ শুরু হলো সাকিবের
প্রাথমিক সহকারী শিক্ষকদের ১ দাবি প্রাথমিক সহকারী শিক্ষকদের ১ দাবি
চলে গেলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী চলে গেলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী
বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ পরিবার ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ পরিবার ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালের কারখানা সিলগালা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)