উৎসব আমেজে বসন্ত বরন

,

বসন্ত উৎসবে বরিশাল
স্টাফ রিপোর্টার, ১৩ ফেব্রুয়ারি।। আজ পহেলা ফাগুন । বসন্তের প্রথম দিন। সুভাষ মুখোপাধ্যায়ের  ‘ফুল ফুটুক আর নাই ফুটুক, আজ বসন্ত।’ কবিতার সাথে তাল মিলিয়ে ফুলের দোকানীরা জানান দিচ্ছিল ফুল থাকতেই হবে। তাই  ‘গাছে গাছে ফুল থাকুক, আর নাই থাকুক, সবার হাতে হাতে ছিল ফুল।’ দোকানগুলো ছিল ফুলে ফুলে ভরা।  ভালোবাসার জন্য মূল্য দিতে হয় তাই ৫ টাকার গোলাপ ১৫ টাকা, ৩ টাকার ক্লডিয়া ৫ টাকা, হলুদ গাঁদার মালা ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হয়েছে কোন দরদাম ছাড়াই। সবার মনে শুধু গুনগুন সুর ‘আহা আজি এ বসন্তে ।’
বেলা বাড়ার সাথে সাথে নগরীরর কলেজ ক্যাম্পাসগুলোতে তরুন তরুনীরা মেতে ওঠে বসন্ত উৎসবে।  বাসন্তি রঙের শাড়ি আর খোপায় গাদাঁ ফুলের সাজে ছিল ছাত্রীরা। ছাত্ররাও ছিল নতুন সাজে।  বেলা ১২ টায় সরকারি বরিশাল কলেজে অশ্বিনী কুমার সাংস্কৃতিক সংঘের আয়োজনে অনুষ্ঠিত হয় বসন্ত উৎসব। ‘বাসন্তি বিকেলে এসো স্নাতো হবো আনন্দ ধারায়’  প্রতিপাদ্যকে সামনে রেখে  বিকেল ৪ টায় জগদীস সারস্বত বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে উদীচী ও বরিশাল নাটকের আয়োজনে অনুষ্ঠিত বসন্ত উৎসবের উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যাক্তি নিখিল সেন।
দর্শনীয় স্থান প্লানেট ওয়ার্ল্ড শিশু পার্ক, কেডিসি,  ত্রিশ গোডাউন, দুর্গা সাগরে প্রকৃতি প্রেমীদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

পাঠকের মন্তব্য


মন্তব্য প্রদান করতে লগইন করুন। আমাদের সাইটে আপনার একাউন্ট না থাকলে এখানে নিবন্ধন করুন।

পাতার শুরুতে