বরিশাল বিশ্ববিদ্যালয়ে আজ ভর্তি পরীক্ষা, আসন ৪শ. পরীক্ষার্থী ৯,৯২৫

,

ষ্টাফ রিপোর্টার।।বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ বৃহস্পতিবার । নতুন এ বিশ্ববিদ্যালয়ে ৩ অনুষদের ৬ বিষয়ে আসন সংখ্যা দেয়া হয়েছে ৪শ । এর বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ৯ হাজার ৯২৫ পরীক্ষার্থী।
নগরীর ৮টি কেন্দ্রে সকাল এবং বিকেলে দু’শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকালে ক (বিজ্ঞান অনুষদ) ও খ ইউনিট (সামাজিক বিজ্ঞান অনুষদ) এবং বিকেলে গ ইউনিটের (বাণিজ্য অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সকাল ১০টা থেকে ১১টা এবং বিকেল ৩ টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা চলাকালে ভর্তিচ্ছুদের হলে কোন রকম ইলেকট্রনিক ডিভাইস বহনের উপর উপর নিষেধাঙ্গা আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
কেন্দ্রগুলো হচ্ছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের জিলা স্কুল কলেজ ভবন, বরিশাল জিলা স্কুল, মডেল স্কুল এন্ড কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, সরকারি মহিলা কলেজ , সরকারি ব্রজমোহন কলেজ, বেগম তফাজ্জেল হোসেন মানিক মিয়া কলেজ এবং সরকারি বরিশাল কলেজ ।
সকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের জিলা স্কুল কলেজ ভবন, বরিশাল জিলা স্কুল, মডেল স্কুল এন্ড কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, সরকারি মহিলা কলেজ , সরকারি ব্রজমোহন কলেজ কেন্দ্রে ক (বিজ্ঞান অনুষদ) ও খ ইউনিট (সামাজিক বিজ্ঞান অনুষদ) এবং বিকেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের জিলা স্কুল কলেজ ভবন ,জিলা স্কুল, মডেল স্কুল এন্ড কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, সরকারি মহিলা কলেজ , বেগম তফাজ্জেল হোসেন মানিক মিয়া কলেজ এবং সরকারি বরিশাল কলেজ কেন্দ্রে গ ইউনিটের (বাণিজ্য অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষে আজ বুধবার প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সভায় সভাপতিত্ব করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন- অর- রশিদ । সভায় সিন্ডিকেট সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীমউদ্দিন হলের প্রভোস্ট আকতারুজ্জামান, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর বিকে মজুমদার,প্রফেসর মো. হানিফ এবং সিরাজউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.হারুনর রশিদ খান জানান, পরীক্ষা অনুষ্ঠানে যে কোন অনিয়ম রোধে কেন্দ্রগুলিতে ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি থাকবে একাধিক ভিজিলেন্স টিম থাকবে। তিনি আরও জানান যত তারাতারি সম্ভব পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

পাঠকের মন্তব্য


মন্তব্য প্রদান করতে লগইন করুন। আমাদের সাইটে আপনার একাউন্ট না থাকলে এখানে নিবন্ধন করুন।

পাতার শুরুতে