১টি কিনলে ১টি ফ্রি, অতঃপর

,

বরিশালে কিন্ডার গার্টেনে গ্লুকন-ডি বিক্রি করতে যাওয়া ট্রান্সকম ডিষ্ট্রিবিউশন কোং লিঃএর গাড়ী হামলার মুখে। স্টাফ রিপোর্টার।।নগরীর মল্লিকা কিন্ডারগার্টেনে আজ বৃহস্পতিবার সকালে জরুরী ঔষধ সরবরাহের গাড়ীতে করে ইনসটান্ট এনার্জী গ্লুকন-ডি বিক্রি করতে গিয়েছিল ট্রান্সকম ডিষ্ট্রিবিউশন কোং লিঃ। অভিভাবকদের অভিযোগ এ সময় খুচরা মূল্য ৪৫ টাকার ১১০ গ্রামের প্যাকেট ১টি কিনলে ১টি ফ্রি দেওয়া হবে বলে অফার দেয় বিক্রেতারা। এ ঘটনায় সন্দেহ জাগে তাদের। অনেকে কিনে দেখেন তা জমাট বেধেঁ আছে। এতে এর মান এবং মেয়াদের সময় জানতে চাইলে বিক্রেতারা সঠিক জবাব দিতে পারেননি। এ ঘটনায় ক্ষুব্ধ হন তারা। ঘটনাটি দ্রুত বাইরে ছড়িয়ে পরে। লোকজন এসে গাড়ীতে হামলা চালায়। তখন বিক্রেতারা পালিয়ে যায়। ইফসিতা আরিফা নামে এক অভিভাবক জানতে চান এগুলো খেয়ে বাচ্চাদের কিছু হলে তার দায় কে নেবে? কিন্ডারগার্টেন কর্তৃপক্ষ কেন তাদের এ ধরনের ক্যাম্পেইন করতে দিল তাও জানতে চান তারা।
পরে ক্ষুব্ধ শিক্ষার্থী এবং লোকজন গ্লুকন-ডি’র প্যাকেট গাড়ী থেকে নামিয়ে ধ্বংস করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছেঁ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ওই শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি এডভোকেট আনিসুজ্জামান শহীদ জানান, স্কুল চলাকালীন ভিতরে প্রবেশ করে গ্লুকোন-ডি বিক্রি করতে গেলে তাতে বাধাঁ দেওয়া হয়েছে। কিন্ডারগার্টেনের অধ্যক্ষ সাহেদা আক্তার জানান, ছুটিঁর সুযোগে বিক্রেতারা ভিতরে ঢুকে পরে। তারা কর্তৃপক্ষের কোন অনুমতি নেয়নি।
এ ব্যাপারে ট্রান্সকমের স্থানীয় প্রতিনিধি খন্দকার মেরাজুর রহমান জানান, অভিভাবকদের মধ্যে ক্যাম্পেইন করার জন্য অধ্যক্ষের মৌখিক অনুমতি নেয়া হয়েছিল। তিনি জানান, প্যাকেটের গায়ে উৎপাদন সময় লেখা ছিল । মেয়াদের তারিখ লেখা ছিলনা স্বীকার করে তিনি বলেন উৎপাদন তারিখ থেকে এর মেয়াদ ১ বছর হবে। সে হিসেবে আরও ১ মাস গ্লুকন-ডি খাওয়ার মেয়াদ আছে। প্যাকেটের গায়ে আরও লেখা রয়েছে গ্লুকন-ডি’র একমাত্র আমদানীকারক ও পরিবেশক ট্রান্সকম ডিষ্ট্রিবিউশন কোং লিঃ। তবে কোথা থেকে আমদানী করা হয়েছে তা লেখা নেই।

ঘটনাস্থল পরিদর্শণকারী কোতোয়ালী মডেল থানার এসআই গোলাম কবির জানান, কাভার্ড ভ্যানটি থানায় নিয়ে আসা হয়েছে। উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মন্তব্য


মন্তব্য প্রদান করতে লগইন করুন। আমাদের সাইটে আপনার একাউন্ট না থাকলে এখানে নিবন্ধন করুন।

পাতার শুরুতে