ঈদ মুবারক

বিএনপি নেতা রিজভী গ্রেফতার

,

স্টাফ রিপোর্টার।। বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
সোমবার হরতাল শেষে রাত সাড়ে আটটার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফেরার পথে কাকরাইল মোড়ে গাড়ি আটকে তাকে গ্রেফতার করা হয়।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মাসুদুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।
রোববারের হরতালে ককটেল বিস্ফোরণ, গাড়ি ভাঙচুর ও গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবসহ ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের নামে পর পর দু’টি মামলা দায়ের করা হয়।এর পর থেকেই বিএনপি নেতা-কর্মীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছিলো। দুপুরে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দাকার মোশাররফ হোসেন মির্জা আব্বাস, এমকে আনোয়ারের বাসায় পুলিশি তল্লাসীর পর ওই আতঙ্ক আরো বেড়ে যায়। এদিকে ফখরুলসহ বিএনপি নেতাদের আগাম জামিনের জন্য বিশেষ বেঞ্চ গঠনের আবেদন নাকচ করে দেন প্রধান বিচারপতি।
এ পরিস্থিতিতে বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ে হরতালের সমাপ্তি সংবাদ সম্মেলন শেষে সেখানেই অবস্থান করছিলেন রিজভী। বাইরে ছিলো পুলিশ। রাত সোয়া আটটার দিকে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শরাফত আলী সপু প্রথমে কার্যালয় থেকে নেমে চলে যান। তারপর দ্রুত নেমে একটি মোটর সাইকেলে চড়ে চলে যান মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম। সবশেষে রিজভী বের হয়ে একটি প্রাইভেট কারে চড়ে কাকরাইলের দিকে যেতে থাকেন। পথে তাকে আটক করে ডিবি পুলিশ।

পাঠকের মন্তব্য


মন্তব্য প্রদান করতে লগইন করুন। আমাদের সাইটে আপনার একাউন্ট না থাকলে এখানে নিবন্ধন করুন।

পাতার শুরুতে