ঈদ মুবারক

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মোশারেফ হোসেনের ইন্তেকাল, ভোলায় ৩দিনের শোক

,

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা মোশারেফ হোসেন শাজাহান ভোলা প্রতিনিধি।। ভোলার প্রবীণ রাজনীতিক সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা মোশারেফ হোসেন শাজাহান ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।তার বয়স হয়েছিল ৭৮ বছর।শনিবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত ১০ দিন আগে অসুস্থতার কারণে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
মোশারেফ হোসেন শাজাহানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভোলার বিএনপি, বিজেপি ও আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা। জেলা বিএনপি ভোলায় ৩ দিনের শোক ঘোষনা করেছে।
তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বিকেল ৪টায় এবং দ্বিতীয় জানাজা হবে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে বিকেল সোয়া পাঁটায়।
রাতে এমভি ভোলা লঞ্চযোগে তাকে ভোলায় আনা হবে। রোববার সকাল ১১টায় ভোলা সরকারী বালক বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

৩দিনের শোক
শনিবার জেলা বিএনপির পক্ষ থেকে ৩ দিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়।
শোক কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল থেকে নেতাকর্মীরা কালোব্যাজ ধারণ করছেন। ব্যবসা প্রতিষ্ঠানে উত্তোলন করা হয় কালো পতাকা।
২য় দিন ভোলা শহরে সমস্ত দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা।

সংক্ষিপ্ত জীবনী

মোশারেফ হোসেন শাজাহান ১৯৩৯ সালে ১৯ সেপ্টেম্বর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আলতাজের রহমান তালুকদার, মা মাছুমা খানম। ১৯৬৫ সালে আকস্মিকভাবে রাজনীতির সঙ্গে যুক্ত হন তিনি। এবং প্রথম এমপিএ নির্বাচিত হন।
আধুনিক ভোলার অন্যতম রূপকার এ রাজনীতিক ও সমাজসেবক ছয় বার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে পানিসম্পদ ২০০১ সালে ধর্ম মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
মোশারেফ হোসেন শাজাহান একাধারে রাজনীতিক, সমাজসেবক, নাট্যকার ও ফটো সাংবাদিক ছিলেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী অধ্যাপিকা ফিরোজা বেগম,৩ মেয়ে, ১ ছেলেসহ অসংখ্য গুনণগ্রাহী রেখে গেছেন।

পাঠকের মন্তব্য


মন্তব্য প্রদান করতে লগইন করুন। আমাদের সাইটে আপনার একাউন্ট না থাকলে এখানে নিবন্ধন করুন।

পাতার শুরুতে